প্রেস বিজ্ঞপ্তি:

আধুনিক বাংলাদেশের রুপকার সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর ৮৬ তম জন্ম বার্ষিকী উপলক্ষে আজ কক্সবাজার পৌর বিএনপি, যুবদল, ছাত্রদল ও অঙ্গ সংগঠনের যৌথ উদ্যোগে আয়োজিত খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি’র কেন্দ্রীয় নেতা ও সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল বলেন, আধুনিক বাংলাদেশের রুপকার শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম দেশের এক চরম সংকটময় মুহূর্তে নেতৃত্বহীন জাতির দিশারী হয়ে শহীদ জিয়ার স্বাধীনতার ঘোষণায় মুক্তিযুদ্ধের সূচনা হয় এবং তিনি যুদ্ধে অসীম বীরত্বের পরিচয় দেন।

তিনি বলেন, মিথ্যা প্রতিশ্রুতির অপরাজনীতি দ্বারা জনগণকে প্রতারিত করে স্বাধীনতাত্তোর ক্ষমতাসীন মহল যখন মানুষের বাক-ব্যক্তি-স্বাধীনতাকে হরণ করে গণতন্ত্রকে মাটিচাপা দিয়েছিল, দেশকে ঠেলে দিয়েছিলো দূর্ভিক্ষের করাল গ্রাসে, তখন বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ির আন্তর্জাতিক খেতাব প্রাপ্তির মতো জাতির এক চরম দু:সময়ে ৭ই নভেম্বর সৈনিক জনতার ঐতিহাসিক বিপ্লবে শহীদ জিয়া ক্ষমতার হাল ধরেন। তিনি ক্ষমতায় এসেই বিচার বিভাগ ও সংবাদপত্রের স্বাধীনতা ফিরিয়ে দিয়ে বহুদলীয় গণতন্ত্র পূনঃপ্রতিষ্ঠা করেন। উৎপাদনমূখী রাজনীতির প্রবর্তন করে দেশকে স্বনির্ভর করে গড়ে তুলেন।

তিনি এই মহান রাষ্ট্রনায়কের জন্মবার্ষিকীতে স্বাধীনতা-সার্বভৌমত্ব সুরক্ষা; গণতন্ত্র, মানুষের ভোটাধিকার, ন্যায়-বিচার ফিরিয়ে আনা এবং মানুষের হারানো মৌলিক ও মানবাধিকার পূণ:রুদ্ধার করা এবং ‘গণতন্ত্রের মা’ গৃহবন্দী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

১৯ জানুয়ারি বুধবার বিকেল ৩ টায় কক্সবাজার জেলা বিএনপি কার্যালয়ে পৌর বিএনপির সভাপতি আলহাজ্ব রফিকুল হুদা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক জনাব মোহাম্মদ আবুল কাশেম। উপস্থিত ছিলেন, পৌর বিএনপির সহ-সভাপতি জয়নাল আবেদীন, শাহাবুদ্দিন চৌধুরী, মনির আহমদ হাজ্বী, সিরাজদৌল্লাহ হেলালি,শাহ আলম,আবদুল খালেক, যুগ্ম সম্পাদক বোরহান উদ্দিন, যুগ্ম সম্পাদক হারুন অর রশিদ, সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন, দপ্তর সম্পাদক মুহাম্মদ ছুরত আলম, জেলা মহিলা দলের সাবেক সাধারণ সম্পাদক হুমাইরা বেগম, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জিসান উদ্দিন জিসান,শহর যুবদলের আহবায়ক আজিজুল হক সোহেল, যুগ্ম আহবায়ক মোঃ ইলিয়াস, জেলা ছাত্রদলের সিঃ সহ সভাপতি সাইফুর রহমান নয়ন,সিঃযুগ্ন সম্পাদক মিজানুল আলম,মিজান, শহর ছাত্রদলের আহবায়ক হুমায়ুন কবির হিমু, সদস্য সচিব ইনজামামুল হকসহ বিএনপি, যুবদল,ছাত্রদল ও মহিলাদলের অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।