মুহাম্মদ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রামের সাতকানিয়ার সোনাকানিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে প্রচারণার প্রথম দিনে বিদ্রোহী প্রার্থী মো. সেলিম উদ্দিন চৌধুরীর গাড়ি বহরে হামলার ঘটনায় আওয়ামী লীগের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. জসিম উদ্দিনকে প্রধান আসামি করে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। (২৫ জানুয়ারি) মঙ্গলবার সকালে বিদ্রোহী প্রার্থী মো. সেলিম উদ্দিন চৌধুরী বাদী হয়ে এ অভিযােগ দায়ের করেন।
চেয়ারম্যান পদে প্রতীক পাওয়ার পরের দিন (২৪ জানুয়ারি) সোমবার বিকেলে বিদ্রোহী প্রার্থী মো. সেলিম উদ্দিন চৌধুরী কবর জিয়ারত করে সোনাকানিয়ার গারাংগিয়ার বদর সিকদারপাড়া এলাকায় গাড়ির বহর নিয়ে প্রচারণায় বের হলে আওয়ামী লীগের প্রার্থী মো. জসিম উদ্দিনের লোকজন গাড়ির বহরে হামলা চালায়। এসময় স্বতন্ত্র প্রার্থী মো. সেলিম উদ্দিন চৌধুরী, তাঁর ছোট ভাইসহ ১৫ জন আহত হয়। এ হামলায় অন্তত ৩০টি সিএনজি অটোরিকশা ও মোটরসাইকেল ভাঙচুর করা হয়।
থানায় লিখিত অভিযোগ দেওয়ার ব্যাপারে স্বতন্ত্র প্রার্থী মো. সেলিম উদ্দিন চৌধুরী বলেন, মুরব্বিদের কবর জিয়ারতের মাধমে প্রচারণার শুরুতে আমার গাড়ি বহরে হামলার ঘটনায় আওয়ামী লীগের প্রার্থী জসিম উদ্দিনসহ ১৩ জনের নাম উল্লেখ ও ২০-২৫ জনকে অজ্ঞাত আসামি করে থানায় একটি অভিযোগ দায়ের করেছি। অভিযোগের ভিত্তিতে কোন প্রতিকার পাওয়া না গেলে আদালতের আশ্রয় নেওয়া হবে। সেলিম উদ্দিন আরও বলেন, সোনাকানিয়া একটি শান্ত এলাকা। এই এলাকাটিকে আওয়ামী লীগের প্রার্থী জসিম উদ্দিনসহ তাঁর কিছু লালিত সন্ত্রাসী অশান্ত করার চেষ্টা করছেন। এলাকা থেকে অবৈধ অস্ত্র উদ্ধার করা হলে সন্ত্রাসীরা ভয় পেয়ে যাবেন।
সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল জলিল বলেন, সোনাকানিয়ার স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. সেলিম উদ্দিন চৌধুরী নামের একজন লিখিত একটি অভিযােগ পাঠিয়েছেন। বিষয়টি তদন্ত করে আইনগতভাবে ব্যবস্থা নেওয়া হবে।