আবু সায়েম, কক্সবাজার:

কক্সবাজার উত্তর বন বিভাগের আওতাধীন ঈদগাঁও রে‌ঞ্জের অভিযানে ভোমারিয়াঘোনা বি‌টের হিমছড়ি নামক এলাকায় সংরক্ষিত বনে লেবু ও বরই গাছ রোপণ করে জবরদখলের প্রচেষ্টাকালে ১ একর বনভূমি জবরদখল মুক্ত করে উচ্ছেদ করা হয়েছে।
এতে করে সরকারী সম্পদ ভূমিদস্যুদের হাত থেকে উদ্ধার করা হয়েছে প্রায় ১ একর জমি। তবে ভূমিদস্যুদের কাউকে আটক করতে পারেনি।
১৬ই অক্টোবর (শনিবার ) সকাল থেকে দুপুর পর্যন্ত ঈদগাঁও রেঞ্জের আওতাধীন ভোমরিয়াঘোনা বিটে রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসেন খানেঁর নেতৃত্বে বিট কর্মকর্তা ও স্টাফদের সহযোগিতায় অবৈধ ভাবে রোপণ কৃত এসব স্থাপনা জবরদখল মুক্ত করা হয়।বিষয়টি অবগত করেছেন ঈদগাঁও রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসেন খানঁ।
তিনি বলেন ভূমিদস্যুদের জায়গা হবে না,। যারা বন বিভাগের জমি দখল করে জবরদখল করছে তাদের আমরা কঠোর হাতে প্রতিরোধ করবো। বনবিভাগের জমিতে অবৈধভাবে লেবু গাছ ও বরই গাছ রোপণ কালে অভিযান চালিয়ে ১ একর জমি উদ্ধার করা হয়েছে । অভিযানে ভোমরিয়াঘোনা বিট কর্মকর্তা গিয়াস উদ্দিন ,ভিলেজারগণসহ স্টাফগণ অংশ গ্রহণ ক‌রে।
সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসেন খানঁ ।
কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাঃ আনোয়ার হোসেন সরকার বলেন, সরকারি বনভূমি উদ্ধারে বনবিভাগ সচেষ্ট রয়েছে। সরকারি জমিতে কেউ স্থাপনা নির্মাণ করলে উচ্ছেদ করা হবে এবং জবরদখল কারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে বনভূমি রক্ষার্থে সচেষ্ট ভূমিকা পালন করবো। অভিযান চালিয়ে ভূমি জবরদখল এবং পাহাড়খেকোদের আইনের আওতায় আনা হবে। বন অপরাধ দমনে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান