আন্তর্জাতিক ডেস্ক: সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এমপি বলেছেন, ‘করোনা হল একটা ভাইরাস, সেরকম ভারতীয় জনতা পার্টি (বিজেপি) হল একটা ভাইরাস। করোনা ভাইরাসের ভ্যাকসিনের নাম কোভিশিল্ড, আর ভারতীয় জনতা পার্টির ভ্যাকসিনের নাম মমতা বন্দ্যোপাধ্যায়।’ তিনি আজ (সোমবার) কুচবিহার জেলার দিনহাটায় এক নির্বাচনী সমাবেশে বক্তব্য রাখার সময়ে ওই মন্তব্য করেছেন।

অভিষেক বন্দ্যোপাধ্যায় আজ বিজেপিকে কটাক্ষ করে উপস্থিত জনতার উদ্দেশ্যে বলেন, ‘ প্রথম ডোজ আগামী ৩০ তারিখ দেবেন আর দ্বিতীয় ডোজটা ২০২৪ সালের (লোকসভা নির্বাচন) জন্য রাখুন। দু’টো ডোজ। সারা কুচবিহার ভাইরাস মুক্ত করতে হবে। আমি আপনাদের এ কারণে বলছি, এই রাজনৈতিক দল যদি ক্ষমতায় থাকে তাহলে দেশ থাকবে না।’

অভিষেক বলেন, ‘আজকে যে সংখ্যক মানুষ এই সভাস্থলে আছেন, যদি তার গিয়ে ইলেকট্রনিক ভোট যন্ত্রে তিন নম্বর বোতাম টিপে দেয় তাহলে বিজেপি কুচবিহার থেকে ভোকাট্টা হয়ে যাবে! খুঁজে পাওয়া যাবে না। এই নির্বাচন শুধুমাত্র কুচবিহার বা দিনহাটার নির্বাচন নয়। আপনাদের অনুরোধ করব এমনভাবে ভোট দেবেন প্রার্থী উদয়ন গুহ নয়, দিনহাটার প্রার্থীর নাম মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দোপাধ্যায়কে জেতাতে হবে। এই চারটে উপনির্বাচনের দিকে গোটা দেশবাসী তাকিয়ে আছে।’

যে ভালোবাসা আমি লক্ষ্য করছি আগামী ৩ তারিখ যখন ফল ঘোষণা হবে তৃণমূল ৪-০ ব্যবধানে জয়ী হবে বলেও তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এমপি মন্তব্য করেন।

পশ্চিমবঙ্গে আগামী ৩০ অক্টোবর শান্তিপুর, দিনহাটা, খড়দহ এবং গোসবা অর্থাৎ মোট ৪টি কেন্দ্রে বিধানসভার উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। ফল ঘোষণা হবে ২ নভেম্বর।

পার্সটুডে