মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

সৌদী আরবে উমরা হজ্জ্ব করতে গিয়ে ইন্তেকাল করেছেন উখিয়ার রত্নাপালং এর ভালুকিয়া মাঝেরপাড়ার বাসিন্দা সালাহউদ্দিন চৌধুরী (৫৫)। শনিবার ৪ মে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩ টার দিকে সৌদী আরবের মক্কার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি–রাজেউন)।

মরহুমের ভগ্নিপতি ও রত্নাপালং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী এ তথ্য জানিয়েছেন। তিনি আরো জানান, সালাহউদ্দিন চৌধুরী গত ২৬ এপ্রিল পবিত্র উমরা হজ্জ্ব পালন করতে সৌদী আরব যান। সেখানে গত ১ মে অসুস্থ হয়ে পড়লে তাঁকে সেখানকার একটি আধুনিক হাসপাতালে ভর্তি করিয়ে চিকিৎসা সেবা দেওয়া হয়। চিকিৎসকদের সকল প্রচেষ্টা ব্যর্থ করে দিয়ে সালাহউদ্দিন চৌধুরী শনিবার বিকেলে না ফেরার দেশে চলে যান। সালাহউদ্দিন চৌধুরী কিডনি জনিত রোগে আগে থেকেই আক্রান্ত ছিলেন বলেন জানান, খাইরুল আলম চৌধুরী। তার কিডনি নিয়মিত ডায়ালসিস করা হতো।

সালাহউদ্দিন চৌধুরী উখিয়ার রত্নাপালং ইউনিয়নে ভালুকিয়া মাঝের পাড়ার মরহুম মাস্টার মুক্তার আহমদ চৌধুরী ও কুলসুম বাহার এর কনিষ্ঠ পুত্র। তিনি একজন ব্যবসায়ী ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র, এক কন্যা সন্তান সহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে যান।

খাইরুল আলম চৌধুরী জানান, সালাহউদ্দিন চৌধুরীর মৃতদেহ দেশে আনা হবেনা। সৌদী আরবে অবস্থানরত সালাহউদ্দিন চৌধুরীর আত্মীয়স্বজনেরা সকল প্রক্রিয়া সম্পন্ন করে তাকে সৌদী আরবের মক্কাতেই দাফনের ব্যবস্থা করছেন।