এইচ এম রুহুল কাদের, চকরিয়া:
নিভৃতে নিসর্গ পার্ক- কক্সবাজারের চকরিয়া উপজেলার সুরাজপুরে মনোরম পরিবেশে অবস্থিত সরকারের বনবিভাগের জায়গায় গড়ে উঠা পর্যটকদের এক নতুন আকর্ষণের নাম। মাতামুহুরী নদী ও পাহাড়ের কুল ঘেঁষে গড়ে ওঠা পার্কটি এ এলাকার পর্যটনশিল্পে সম্ভাবনার দ্বার উন্মোচন করেছে। কক্সবাজার মহাসড়কের চকরিয়া জিদ্দাবাজার থেকে পূর্বে ১০ কিলোমিটার গেলেই মিলবে এ পার্কের দেখা।

প্রায় ১০০ একর রিজার্ভ জায়গা নিয়ে গড়া ‘নিভৃতে নিসর্গ’ পার্কটিতে সূচনালগ্নে শুধু স্থানীয় পর্যটক-দর্শনার্থী এলেও এখন দেশের বিভিন্ন স্থান থেকে পর্যটক দর্শনার্থী আসে। পার্ক প্রতিষ্ঠার কারণে সেখানে দোকান, নদীতে নৌকা ভ্রমন, ছোট-বড় লেকের মাধ্যমে প্রায় শতাধিক মানুষের কর্মসংস্থান হয়েছে।

পার্কের এক কর্মচারী বলেন,পার্ক স্থাপনের পূর্বে যারা সরকারি সম্পদ ভোগ দখলে ছিল তারাসহ স্থানীয় কিছু কুচক্রী মহলের ইন্ধনে এই নান্দনিক পর্যটন শিল্পটি বন্ধ করার ষড়যন্ত্রে নেমেছেন। পার্কের অন্যতম সৌন্দর্য ছোট-বড় লেক ও পার্কের পাশের জায়গা দখল করার জন্য মানববন্ধনও করেছে ।

স্থানীয় সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক জানান, বনবিভাগের রিজার্ভ জায়গায় উপজেলা প্রশাসনের মাধ্যমে জেলা প্রশাসক কামাল হোসেন পার্কটি উদ্বোধন করেছিল। কিন্ত উন্নয়ন বিরোধী কুচক্রী মহল পার্কটি বন্ধ করে দেয়ার উদ্দেশ্য পার্কের দোকানদারদের হুমধমকি দিয়ে দোকান বন্ধ করে দিয়েছে। এবং লেকে চাষ করা মাছ লুটপাট করে নিয়ে গেছে।

পার্কের দোকানপাট বন্ধ ও লেকের মাছ লুটপাটের বিষয়ে জানতে চাইলে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফখরুল ইসলাম বলেন, আমরা তা শুনেছি,আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।