ছবির ক্যাপশন-বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখছেন আশেক উল্লাহ রফিক এমপি।

প্রেস বিজ্ঞপ্তি:

আশেক উল্লাহ রফিক এমপি বলেছেন, দেশমাতৃকার মুক্তির জন্য দীর্ঘ নয় মাস পাকিস্তানের কারাগারে অন্তরীণের পর ১০ জানুয়ারি স্বদেশ ভূমিতে ফিরেই আপামর জনতার বুকে ঠাঁই নেই লাল সবুজের পতাকার কান্ডারী মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেদিন আকাশে-বাতাসে প্রকম্পিত হয়েছিল জয় বাংলা ধ্বনি। বাংলার বুকে তাঁকে না পাওয়ার বেদনা দীর্ঘ নয় মাস স্বাধীনতাকামী বাঙ্গালী অনুধাবন করেছিল হাজারো বার। তিনি ফিরেই ছড়িয়ে দিলেন শত শুভ্র কৃঞ্চ চুড়ার ঘ্রান। বিজয়ী বাঙ্গালীকে আবারো পরাধীন করতে ষড়যন্ত্রাকারীরা ১৫ আগস্ট জাতির জনককে স্বপরিবারে হত্যা করে। এরপরও জাতির মন থেকে বঙ্গবন্ধুর আদর্শ মুছে ফেলতে পারেনি। জাতির জনকের আদর্শকে ধারণ করে জননেত্রী শেখ হাসিনা এখন দেশকে এগিয়ে নিচ্ছেন। তিনি গতকাল সকাল ১০টায় মহেশখালী উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে এ কথা বলেন।

অনুষ্ঠানের শুরুতে তিনি উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্মমাল্য অর্পন করেন। পরে মহেশখালী উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক কুতুব উদ্দিন ইলাহীর মাতার মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহন করা হয় সভায়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার পাশা চৌধুরীর সভাপতিত্বে ও উপপ্রচার সম্পাদক এহছানুল করিম এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা ডাঃ নুরুল আমিন, সহসভাপতি এম আজিজুর রহামন, জেলা আওয়ামী লীগ নেতা পৌর মেয়র মকছুদ মিয়া, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ফরিদুল আলম, মুক্তিযোদ্ধা ছালেহ আহমদ, কৃষি বিষয়ক সম্পাদক এস.এম আজিজলু হক, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক নাছির উদ্দিন, উপদপ্তর সম্পাদক এম আবদুল মান্নান, উপজেলা যুবলীগের আহবায়ক সাজেদুল করিম, উপজেলা শ্রমিক লীগের সভাপতি আবদু শুক্কুর, সাধারণ সম্পাদক সরওয়ার আলম, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেলিনা আকতার, উপজেলা ছাত্রলীগের সভাপতি হালিমুর রশিদ, রিপন, উপজেলা ছাত্রলীগ নেতা শাহনেওয়াজ সানু, নোভেল ও শওকত।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মোহাম্মদ ফোরকান, নুরুল আলম, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা মৌঃ ওসমান গণী, যুগ্ম সাধারণ সম্পাদক মুহম্মদ রুহুল আমিন, ব্রজগোপাল ঘোষ, সাবেক চেয়ারম্যান শামসুল আলম, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এম রফিকুল ইসলাম ও পৌর কাউন্সিলর প্রণব কুমার দে।