অনলাইন ডেস্ক:

বাংলাদেশ ক্রিকেটে বর্তমানে সবচেয়ে বড় প্রশ্ন লিটন দাসের হয়েছেটা কি? একসময়ে টাইগারদের সেরা ব্যাটার যেন এখন নিজেকে হারিয়ে খুঁজছে। লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ফিরেছিলেন প্রথম বলে গোল্ডেন ডাক মেরে। দ্বিতীয় ওয়ানডেতে তার কাছ থেকে আশা ছিল ভালো কিছুর তবে দ্বিতীয় ম্যাচেও তিনি হতাশ করলেন। প্রথম ম্যাচের মতো এই ম্যাচেও তিনি ফিরেছেন শূন্য রানে।

শুক্রবার (১৫ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচেও হতাশ করলেন লিটন। প্রথম ম্যাচে প্রথম বলেই বোল্ড হয়েছিলেন লিটন। এবার তৃতীয় বলে ক্যাচ তুলে ফিরেছেন। আজও ফিরলেন রানের খাতা খোলার আগেই। এবারও দিলশান মাদুশঙ্কার শিকারে পরিণত হয়েছেন। লিটন করতে গেলেন ফ্লিক। সে শটের জন্য স্কয়ার লেগ ও ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে দুজন ছিলেন। লিটন ধরা পড়েছেন স্কয়ার লেগে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ ওভারে ১ উইকেট হারিয়ে ২৯ রান। ওপেনার সৌম্য সরকারের সঙ্গে উইকেটে আছেন নাজমুল হোসেন শান্ত।

ঘুরে দাঁড়ানোর ম্যাচে একাদশে একটি পরিবর্তন এনেছে শ্রীলঙ্কা। অভিজ্ঞ মহেশ থিকশানার বদলে তরুণ স্পিনার দুনিথ ওয়েল্লালাগেকে একাদশে এনেছে লঙ্কানরা। বাংলাদেশের একাদশে অবশ্য কোনো পরিবর্তন নেই। গত ম্যাচের ১১ জন নিয়েই মাঠে নামছে নাজমুল হোসেন শান্তর দল।

কালবেলা