বান্দরবানের থানচিতে সোনালী ও কৃষি ব্যাংক ডাকাতির ঘটনায় গ্রেপ্তার হওয়া সন্দেহভাজন কেএনএফ’র ৫ সদস্যকে আদালতের শুনানি শেষে তাদেরকে ফের কারাগারে পাঠিয়েছেন বিচারক।

বুধবার (১২ জুন) দুপুরে পুলিশের কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে আসামিদের কারাগার থেকে প্রিজনভ্যানে করে বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে তাদের পুনরায় কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. নুরুল হক।

বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবান আদালতের জিআরও বিশ্বজিৎ সিংহ।

তিনি জানান, বান্দরবানের রোয়াংছড়ি উপজেলা থেকে গ্রেপ্তার ৫ জন আসামি জোহান বম (৪৫), লাল হোম লিওন বম (৩৭), লাল রাম লিয়াং বম (৪০) এবং রেমথাং লিয়ান বম (৩৭), সানজু খুম বমকে (৩৮) দুইদিনের রিমান্ড শেষে দুপুরে আদালতে হাজির করা হয়। এ সময় আসামিদের ফের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

অন্তরঙ্গ মুহূর্তে পুলিশ সদস্যের পুরুষাঙ্গে ব্লেড দিয়ে জখম

প্রসঙ্গত, গত ২ এপ্রিল রাতে বান্দরবানের রুমা সোনালী ব্যাংকে হামলা, পুলিশ-আনসারের অস্ত্র লুট এবং ৩ এপ্রিল দুপুরে থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতি, হামলা ও টাকা লুটের ঘটনা ঘটে। এসব ঘটনায় আসামিদের ধরতে বান্দরবানে শুরু হয়েছে যৌথবাহিনীর অভিযান। অভিযানে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), আনসারের সঙ্গে সঙ্গে অংশ নিয়েছে সেনাবাহিনী। এসব ঘটনায় রুমা থানায় ১৩টি, থানচি থানায় চারটি, বান্দরবান সদর থানায় একটি এবং রোয়াংছড়ি থানায় তিনটিসহ মোট ২১টি মামলা হয়। চলমান এই অভিযানে এ পর্যন্ত কেএনএফের ৯৬ জন সদস্য ও সহযোগীকে গ্রেপ্তার করেছে যৌথবাহিনী।

খবর পড়ুন

চট্টগ্রামে চাঁদাবাজি করতে গিয়ে ৩ ভুয়া পুলিশ আটক

চট্টগ্রামে গার্টেক্স গার্মেন্টসে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ৬টি ইউনিট

টাকা আত্মসাৎ ও পাচার মামলায় ড. মুহাম্মদ ইউনূসের বিচার শুরু

আরও খবর পেতে যুক্ত থাকুন CoxsbazarNEWS.com এর সাথে।