আর মাত্র তিন দিন। এরপরই পবিত্র ঈদুল আজহা। নামাজ শেষ করেই মাঠে শুরু হয় পশু কোরবানির পালা। দিনভর এটা নিয়েই ব্যস্ত সময় পার করে সবাই। এমন একটি দিনে বৃষ্টি হলে কোরবানির পশু নিয়ে বিপাকে পড়তে হয় সবাইকে। তবে এবার বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অফিস বলছে, গত এক সপ্তাহের বেশি সময় থেকে সারাদেশে বৃষ্টির আভাস দেওয়া হয়েছে। সে অনুযায়ী ঈদের দিনও দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এ বিষয়ে আবহাওয়াবিদ বলছে, কয়েকদিন ধরে সারাদেশে কমবেশি বৃষ্টি হচ্ছে। এভাবে চলতে থাকলে ঈদের দিনও তেমনি হতে পারে। তবে অঞ্চল ভেদে বৃষ্টির পরিমাণ কমবেশি হতে পারে।

বলা হয়েছে, ঈদের দিন রংপুর, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগে বৃষ্টির সম্ভাবনা সবচেয়ে বেশি। এ অঞ্চলগুলোতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে রংপুর, ময়মনসিংহ, সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

কূটনৈতিকভাবে উইঘুরদের জন্য কাজ করছে ‍তুরস্ক

অপরদিকে রাজশাহী খুলনা ও বরিশালে খুবই সামান্য বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও জানায় আবহাওয়া অফিস।

ঈদের দিন তাপমাত্রা নিয়ে বলা হয়েছে, যেসব অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা কম সে জায়গায় তাপপ্রবাহ থাকবে। সে অনুযায়ী খুলনা, বরিশাল, রাজশাহীতে তাপপ্রবাহ থাকার সম্ভাবনা রয়েছে।

শুক্রবার সকালে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, মৌসুমি বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝামাঝি অবস্থায় রয়েছে।

আরও খবর পেতে যুক্ত থাকুন CoxsbazarNEWS.com এর সাথে।