স্পোর্টস ডেস্ক: মূল কাজটা আগেই সেরে ফেলেছেন ব্যাটাররা। বাকি দায়িত্ব ছিল বোলারদের। কিন্তু বাংলাদেশের বোলাররা যে এমন ভয়ঙ্কর বোলিং করবেন সেটা ছিল কল্পনারও বাইরে। ১৮১ রানের বিশাল সংগ্রহের পর ২৯ রানের মধ্যে পাপুয়া নিউগিনির সাত উইকেট তুলে নেয় টাইগাররা। শেষ পর্যন্ত পিএনজি অলআউট ৯৭ রানে।

বাংলাদেশ জিতল ৮৪ রানের বিরাট ব্যবধানে। আজ ওমানের মাস্কাটে টস জিতে আগে ব্যাট করতে নেমে সাত উইকেটে ১৮১ রান করে মাহমুদউল্লাহ রিয়াদের দল। জবাব দিতে নামা পিএনজিকে ম্যাচের তিন বল বাকি থাকতেই গুটিয়ে দিয়েছে টাইগাররা। অলরাউন্ডিং পারফরম্যান্সের সুবাদে ম্যাচ সেরা হয়েছেন সাকিব আল হাসান। দাপুটে এই জয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে উঠে গেল বাংলাদেশ।

ব্যাট হাতে ঝড় তোলার পর সাকিব অবিশ্বাস্য বোলিং করলেন। চার ওভারে মাত্র নয় রানে পিএনজির চার উইকেট তুলে নেন এই বাঁ-হাতি। আলো ছড়িয়েছেন অন্যরাও। তবে সাকিবের মতো অতটা বিধ্বংসী ছিলেন না কেউ। দুই উইকেট নিয়েছেন মোহাম্মদ সাইফুদ্দিন ও তাসকিন আহমেদ। একটি শিকার মেহেদি হাসানের।

সাকিবদের তোপের মুখে ৫০ রানের মধ্যে গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়ে পিএনজি। দলকে অলআউটের হাত থেকে বাঁচাতে একাই লড়াই চালিয়ে যান কিডলিন ডরিগা। আট নম্বরে ব্যাট করতে নেমে ৩৪ বলে ৪৬ রানে অজেয় থাকলেন পিএনজি কিপার-ব্যাটার। দুটি করে চার-ছক্কা মেরেছেন ডরিগা।