অনলাইন ডেস্ক:

কিলিয়ান এমবাপ্পের দলবদল বর্তমানে ফুটবল জগৎ ছেড়ে বিনোদনজগতেরও আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যাওয়ার খবরে বিরক্ত হয়ে এবার মত প্রকাশ করেছেন সম্প্রতি হলিউড় অভিনেতা ভিগো মর্টনসেন।

আজন্ম রিয়াল-ভক্ত হিসেবে পরিচিত মর্টনসন অবশ্য এমবাপ্পের রিয়ালে যাওয়ার খবরে বেশ বিরক্তিই প্রকাশ করেছেন। ‘লর্ড অব দ্য রিংস’খ্যাত এই অভিনেতা বলেছেন, এমবাপ্পেকে এখন আর রিয়ালের প্রয়োজন নেই। ফ্লোরেন্তিনো পেরেজের অহমের কারণেই তাঁকে কেনার উদ্যোগ নিয়েছে রিয়াল।

ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা রিয়ালের সঙ্গে এমবাপ্পের চুক্তির বিস্তারিত তথ্য সামনে আনে। তারা জানায়, সে মাসের শুরুতে এমবাপ্পে-রিয়ালের চুক্তি চূড়ান্ত হয়ে গেছে। তবে এখনও পর্যন্ত আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি।

ফরাসি সংবাদমাধ্যম লা প্রোভেন্সের সঙ্গে আলাপকালে মর্টনসেন বলেছেন, ‘রিয়াল মাদ্রিদের এমবাপ্পেকে কোনো প্রয়োজন নেই। তারা তাকে নিতে চাচ্ছে শুধু সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের অহমের জন্য। আমার মনে হয় বেলিংহাম ও রদ্রিগোই আমাদের জন্য যথেষ্ট। এমবাপ্পে জরুরি না। তার আরও দুই বছর আগে রিয়ালে আসা উচিত ছিল। এখন অনেক দেরি হয়ে গেছে।’

এমবাপ্পের রিয়ালের যোগদান নিয়ে বিতর্ক চলছে অনেক দিন ধরেই। ২০১৮ থেকে শুরু করে এ পর্যন্ত বেশ কয়েকবার দুই পক্ষের সমঝোতার খবর শোনা গিয়েছিল। এর মধ্যে ২০২২ সালের দলবদলে এমবাপ্পের রিয়ালে নাম লেখানো ছিল সময়ের ব্যাপার। কিন্তু শেষ মুহূর্তে এমবাপ্পে সরে গেলে ক্ষুব্ধ হয়ে ওঠে রিয়াল সমর্থকেরা। পেরেজ আর কখনো এমবাপ্পেকে দলে নেবেন না, এমন আওয়াজও উঠেছিল তখন। যদিও এবার রিয়াল-এমবাপ্পে আবারও চুক্তির একত্র হওয়ার দ্বারপ্রান্তে।

কয়েক দিন আগে নিজের দলবদল নিয়ে এমবাপ্পে বলেন, ‘এখন পর্যন্ত আমি কিছু ঘোষণা করিনি। কারণ, এ মুহূর্তে আমার কাছে ঘোষণা করার মতো কোনো খবর নেই। আমি দুঃখিত, আপনাদের বলার মতো কিছু আমার কাছে নেই। আমার ধারণা, ইউরোর আগে পুরো বিষয়টির নিষ্পত্তি হবে।’